Joint Entrance 2024: মাধ্যমিকের মাঝেই জয়েন্ট নিয়ে বড় ঘোষণা! সময় পেরিয়ে যাওয়ার আগে জেনে নিন

শেয়ার করুন Joint Entrance 2024: হাতে মাত্র আর কয়েকটা দিন! চলতি মাসের ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। আর পরীক্ষা শুরু হওয়ার ...

Joint Entrance 2024
শেষ আপডেট:

Joint Entrance 2024: হাতে মাত্র আর কয়েকটা দিন! চলতি মাসের ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। আর পরীক্ষা শুরু হওয়ার আগেই জয়েন্ট এন্ট্রান্স ২০২৪ এর পরীক্ষার আরও এক নতুন বিজ্ঞপ্তি প্রকাশ্যে এল। তবে কি ফর্ম ফিলাপের শেষ তারিখ বাড়ানো হল? আজকের প্রতিবেদনের মাধ্যমে সবটাই জেনে নিন বিস্তারিত।

Joint Entrance 2024 পরীক্ষাটি নিয়ে বড় ঘোষণা

ইতিমধ্যেই চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। যা শেষ হবে ১২ ফেব্রুয়ারি। আর ঠিক ৪ দিন পরেই শুরু হতে চলেছে ২০২৪ উচ্চমাধ্যমিক পরীক্ষা। শেষ মুহূর্তে যাতে কোনো বিষয়ে খামতি না থাকে সেই কারণে চলছে জোর কদমে প্রস্তুতি। এদিকে পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স ২০২৪ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছিল প্রবেশিকা পরীক্ষা বোর্ড। যেখানে নোটিশ অনুযায়ী গত ৩১শে জানুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিলাপ প্রক্রিয়া চলার কথা ছিল। তবে এবার সেই সময়ে বিরাট পরিবর্তন আনল বোর্ড।

HS 2024: নয়া নিয়ম জারি, উচ্চ মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে ক্যালকুলেটর ব্যবহার নিয়ে যা বলছে সংসদ

আরও পড়ুন:

পশ্চিমবঙ্গ রাজ্য Joint Entrance 2024-র সময়সূচি

কম সময়ে শেষ মুহূর্তে অনেক ছাত্র ছাত্রী ফর্ম ফিলাপ করার সুযোগ পায়নি। পাশাপাশি অনেক ছাত্র ছাত্রীর ফর্মে কিছু ভুল তথ্য থেকে যাচ্ছে। তাই সেই সব সমস্যা নির্মূল করতে এবার বড় পদক্ষেপ নিল বোর্ড। জানানো হয়েছে ৩১জানুয়ারি থেকেই নোটিশ কার্যকর হয়েছে, আমাদের আপডেট দিতে একটু দেরি হচ্ছে। নতুন নোটিশ অনুযায়ী রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। রেজিস্ট্রেশন থেকে ফর্ম ফিলাপের যাবতীয় প্রক্রিয়া সমস্ত কিছুর জন্যই পোর্টাল খোলা থাকবে। ফর্ম ফিলাপের পাশাপাশি ভুল সংশোধনের প্রক্রিয়া চালু হবে ৭ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত এবং অন্যান্য সমস্ত রকমের শর্তাবলী কোনরকম পরিবর্তন হচ্ছে না।

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Joint Entrance 2024, Madhyamik 2024