Madhyamik 2024: মাধ্যমিক পরীক্ষার রিপোর্টিং টাইম নিয়ে বড় আপডেট, এখনই জানতে হবে

শেয়ার করুন Madhyamik 2024: পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষার রিপোর্টিং টাইম নিয়ে নতুন নির্দেশিকা জারি করেছে। নতুন নির্দেশিকা অনুযায়ী, শিক্ষক-শিক্ষিকাদের পরীক্ষা কেন্দ্রে দু’ঘণ্টা আগে, অর্থাৎ ...

Madhyamik 2024
শেষ আপডেট:

Madhyamik 2024: পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষার রিপোর্টিং টাইম নিয়ে নতুন নির্দেশিকা জারি করেছে। নতুন নির্দেশিকা অনুযায়ী, শিক্ষক-শিক্ষিকাদের পরীক্ষা কেন্দ্রে দু’ঘণ্টা আগে, অর্থাৎ সকাল আটটার আগে পৌঁছতে হবে। অন্যদিকে, ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ নির্দেশিকা না থাকলেও অবশ্যই সকাল সাড়ে আটটা (৮:৩০) থেকেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অনুমতি পাবে। শিক্ষক-শিক্ষিকাদের আটটার আগে স্কুলে না পৌঁছালে পরীক্ষা কেন্দ্র সেই রিপোর্ট পর্ষদকে পাঠাতে হবে।

মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2024) নিয়ে বড় আলোচনা

ছাত্র-ছাত্রীদের জন্য পরামর্শ: প্রথম দিন পরীক্ষা সিট খোজা, তার সঙ্গে পরীক্ষা পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য এক ঘন্টা আগে পৌঁছানোর চেষ্টা করবে।

পরীক্ষা শুরুর সময়: পরীক্ষা শুরুর সময় সকাল ৯:৪৫।

আরও পড়ুন:

সুরক্ষা ব্যবস্থা

এবারের পরীক্ষার কেন্দ্র নিয়ে যথেষ্টই সচেতন পর্ষদ, সেটা চারিদিকে বাউন্ডারি ওয়ালে ঘেরা পরীক্ষার সেন্টার কিংবা সিসিটিভি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ সম্পূর্ণ সুরক্ষা দিক থেকে এবারের মাধ্যমিক পরীক্ষা এগিয়ে রয়েছে। যদিও এবারে অভিভাবকদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের নিচে থাকা রয়েছে, তা সত্ত্বেও ছাত্রছাত্রীদের গাইড করার জন্য সমস্ত সুবিধা পরীক্ষা কেন্দ্রে দেওয়া থাকবে।

আরও পড়ুন: অনলাইনে মিলবে অ্যাডমিট কার্ড, উচ্চ মাধ্যমিক পরীক্ষাকে আধুনিকীকরণের পথে উচ্চ শিক্ষা সংসদ

(Madhyamik 2024) পরীক্ষা চলাকালীন সমস্যা হলে

পরীক্ষা চলাকালীন বা পরীক্ষার আগে সকল প্রকার সমস্যার সমাধানের জন্য ইতিমধ্যই কন্ট্রোল রুম খোলা হয়েছে। নিজের জেলার কন্ট্রোল রুমের নাম্বার পেতে পর্ষদের ওয়েবসাইট https://wbbse.wb.gov.in/ দেখতে পারেন।

ছাত্র-ছাত্রীদের জন্য শুভকামনা

পশ্চিমবঙ্গের সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য শুভকামনা রইল। আশা করি তোমরা ভালোভাবে পরীক্ষা দিবে এবং তোমাদের স্বপ্নপূরণ হবে।

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Madhyamik 2024, Madhyamik Exam Update