Mamata Banerjee: রাম মন্দির উদ্বোধনে পশ্চিমবঙ্গে ছুটি দিলেন না মুখ্যমন্ত্রী!

শেয়ার করুন Mamata Banerjee: দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ২২শে জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হতে চলেছে। এই ঐতিহাসিক অনুষ্ঠান উপলক্ষে কেন্দ্র সরকার সরকারি কর্মীদের অর্ধ ...

Mamata Banerjee
শেষ আপডেট:

Mamata Banerjee: দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ২২শে জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হতে চলেছে। এই ঐতিহাসিক অনুষ্ঠান উপলক্ষে কেন্দ্র সরকার সরকারি কর্মীদের অর্ধ দিবস ছুটির ঘোষণা করেছে। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার এই ছুটি ঘোষণা করেনি।

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে রাম মন্দির উদ্বোধনে ছুটির দাবি জানিয়েছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেই দাবি অস্বীকার করেছেন।

আরো পড়ুন; কবে থেকে দেওয়া হবে ওয়েসিস স্কলারশিপে টাকা? এই কারণেই হচ্ছে দেরি!

২২শে জানুয়ারি রাম মন্দির উদ্বোধনের দিন পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে। সেই দিন রাজ্যের সরকারি কর্মচারীদের অর্ধ দিবস ছুটি দেওয়া হবে না।

আরও পড়ুন:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে বিজেপির নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে রাজ্যের হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত লেগেছে।

রাম মন্দির উদ্বোধনের গুরুত্ব

রাম মন্দির উদ্বোধন ভারতের জন্য একটি ঐতিহাসিক ঘটনা। দীর্ঘদিনের বিরোধের অবসান ঘটিয়ে অবশেষে রাম মন্দির নির্মাণের কাজ শেষ হয়েছে। এই ঘটনাটি ভারতের ধর্মীয় ঐক্য এবং সম্প্রীতির জন্যও একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

রাম মন্দির উদ্বোধন উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ মানুষ অযোধ্যায় যাবেন। এই অনুষ্ঠানটি সারা বিশ্বের মানুষের দৃষ্টি আকর্ষণ করবে।

পশ্চিমবঙ্গে রাম মন্দির উদ্বোধনের প্রভাব (Mamata Banerjee on Ram Mandir inauguration)

পশ্চিমবঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যা বেশি। রাম মন্দির উদ্বোধন এই রাজ্যের হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে ব্যাপক উৎসাহ সৃষ্টি করেছে। এই অনুষ্ঠানটি পশ্চিমবঙ্গের ধর্মীয় ঐতিহ্য এবং সংস্কৃতির জন্যও একটি গুরুত্বপূর্ণ ঘটনা।

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছুটি না দেওয়ার সিদ্ধান্তের কারণে এই অনুষ্ঠানের প্রভাব পশ্চিমবঙ্গে কম হতে পারে বলে মনে করা হচ্ছে।

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Mamata Banerjee:, Ram Mandir Inauguration