Republic Day Quiz: 25,000 টাকা পুরস্কার, সঙ্গে সার্টিফিকেটও! কুইজ খেললেই বড় সুযোগ কেন্দ্রের

শেয়ার করুন Republic Day Quiz: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্র সরকার একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। এই কুইজ প্রতিযোগিতার মূল বিষয় হলো “ভারত-গণতন্ত্রের জননী”। কুইজ প্রতিযোগিতার ...

Republic Day Quiz
শেষ আপডেট:

Republic Day Quiz: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্র সরকার একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। এই কুইজ প্রতিযোগিতার মূল বিষয় হলো “ভারত-গণতন্ত্রের জননী”। কুইজ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হলো যুবসমাজ এবং দেশের নাগরিকদের মধ্যে দেশপ্রেম বোধ জাগিয়ে তোলা। একই প্রতিযোগিতায় বিজয়ীদের ২৫ হাজার টাকা পর্যন্ত পুরস্কার দেওয়া হবে এবং সঙ্গে সার্টিফিকেট দেওয়া হবে।

(Republic Day Quiz) কুইজ প্রতিযোগিতায় কে অংশগ্রহণ করতে পারবেন?

এই কুইজ প্রতিযোগিতায় সকল দেশবাসী অংশগ্রহণ করতে পারবেন। তবে, অংশগ্রহণকারীদের অবশ্যই নূন্যতম ১৪ বছর বয়স হতে হবে। একই ব্যক্তি একাধিকবার অংশগ্রহণ করতে পারবে না। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য একটি মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি প্রয়োজন। কুইজ প্রতিযোগিতার সঙ্গে সরাসরি ভাবে যুক্ত কোন ব্যক্তি বা কোন সরকারি আধিকারিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।

কুইজ প্রতিযোগিতায় কীভাবে অংশগ্রহণ করবেন?

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে কেন্দ্র সরকারের mygov ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটের নিচের দিকে কুইজ সেকশনে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে “ভারত দ্যা মাদার অফ ডেমোক্রেসি” কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও সরাসরি কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিচের লিংকে ক্লিক করুন (Republic Day Quiz)।

আরও পড়ুন:

আরও পড়ুন: বিনামূল্যে কোর্স সঙ্গে ৮,০০০ টাকা কেন্দ্র সরকার! জানুন কারা পাবেন?

কুইজ প্রতিযোগিতার প্রশ্নাবলী

কুইজ প্রতিযোগিতাটিতে মোট ২০টি প্রশ্ন থাকবে। প্রশ্নগুলো হবে ভারতের ইতিহাস, সংস্কৃতি, ঐতিহ্য, গণতন্ত্র ইত্যাদি বিষয়ে। প্রশ্নগুলোর উত্তর দিতে হবে ৫ মিনিটের মধ্যে। প্রশ্নগুলো হবে বহুনির্বাচনী, সত্য-মিথ্যা, সংক্ষিপ্ত উত্তর, বিস্তারিত উত্তর ইত্যাদি ধরনের (Republic Day Quiz)।

কুইজ প্রতিযোগিতার ফলাফল

কুইজ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখে। বিজয়ীদের নাম কেন্দ্র সরকারের mygov ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বিজয়ীদেরকে তাদের মোবাইল নাম্বারে SMS এবং ইমেইল করেও জানানো হবে।

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Republic Day Quiz, Republic Day Quiz Competition