Scholarship 2024: আবেদন করেছেন ঐক্যশ্রী-বিবেকানন্দ স্কলারশিপে! বড় ঘোষণা আবেদনের শেষ তারিখ নিয়ে

শেয়ার করুন Scholarship 2024: পশ্চিমবঙ্গের স্কুল থেকে কলেজ পড়ুয়া সকলের জন্যই রয়েছে ঐক্য শ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে একটা বড় খবর! পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ...

Scholarship 2024
শেষ আপডেট:

Scholarship 2024: পশ্চিমবঙ্গের স্কুল থেকে কলেজ পড়ুয়া সকলের জন্যই রয়েছে ঐক্য শ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে একটা বড় খবর! পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের তরফ থেকে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য স্কলারশিপের আবেদনের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে।

ঐক্যশ্রী স্কলারশিপ (Scholarship 2024)

ঐক্যশ্রী স্কলারশিপ হলো পশ্চিমবঙ্গ সরকারের একটি স্কলারশিপ যা সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের জন্য প্রদান করা হয়। এই স্কলারশিপের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের পড়াশোনার খরচের জন্য আর্থিক সহায়তা পায়।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (Scholarship 2024)

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ হলো পশ্চিমবঙ্গ সরকারের আরেকটি স্কলারশিপ যা সংখ্যালঘু সম্প্রদায়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য প্রদান করা হয়। এই স্কলারশিপের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের পড়াশোনার খরচের পাশাপাশি প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ পেয়ে থাকে।

আরও পড়ুন:

আরো পড়ুন: স্বামী বিবেকানন্দ স্কলারশিপ স্ট্যাটাস চেক পদ্ধতি! জানুন কবে টাকা পাবেন

আবেদনের শেষ তারিখ বাড়ানো হলো

মূলত, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য ঐক্যশ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপের (Scholarship 2024) আবেদনের শেষ তারিখ ছিল ১৫ই জানুয়ারি, ২০২৪। কিন্তু সম্প্রতি, পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের তরফ থেকে আবেদনের শেষ তারিখ বাড়ানো হয়েছে।

নতুন নোটিফিকেশন অনুযায়ী, ঐক্যশ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদনের শেষ তারিখ ৩১শে মার্চ, ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে। অর্থাৎ, এখনো পর্যন্ত যেকোনো ছাত্র-ছাত্রী এই দুটি স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে।

কীভাবে আবেদন করবেন?

ঐক্যশ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপের জন্য আবেদন করতে হলে প্রথমে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে গিয়ে “স্কলারশিপ” বিভাগে ক্লিক করতে হবে। এরপর, “অ্যাপ্লিকেশন ফর্ম”-এ ক্লিক করে আবেদন ফর্ম ডাউনলোড করতে হবে। আবেদন ফর্ম পূরণ করে নির্ধারিত তারিখের মধ্যে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের সদর দপ্তরে জমা দিতে হবে।

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Aikyashree Scholarship, Scholarship 2024, SVMCM Scholarship