ব্যাঙ্কে ঢুকছে Swami Vivekananda Scholarship-র টাকা! আপনি কি আদৌ টাকা পাবেন, জেনে নিন

শেয়ার করুন Swami Vivekananda Scholarship: পশ্চিমবঙ্গ সরকারের উচ্চশিক্ষা দপ্তরের স্কলারশিপ বিভাগের অধীনে প্রদান করা স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা ঢোকার প্রক্রিয়া শুরু হয়েছে। আজ, ১০ জানুয়ারি ...

Swami Vivekananda Scholarship
শেষ আপডেট:

Swami Vivekananda Scholarship: পশ্চিমবঙ্গ সরকারের উচ্চশিক্ষা দপ্তরের স্কলারশিপ বিভাগের অধীনে প্রদান করা স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা ঢোকার প্রক্রিয়া শুরু হয়েছে। আজ, ১০ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে কলকাতা ট্রেজারি থেকে ছাত্রছাত্রীদের মোবাইলে টাকা ঢোকার এসএমএস আসছে। এরপরেই ব্যাংক একাউন্টে টাকা চলে যাচ্ছে।

কারা টাকা পাবেন না?

যারা স্বামী বিবেকানন্দ স্কলারশিপের (Swami Vivekananda Scholarship) জন্য আবেদন করেছিলেন এবং তাদের আবেদন অনুমোদিত হয়েছে, শুধুমাত্র তারাই এই স্কলারশিপের টাকা পাবেন। স্কলারশিপের পরিমাণ ১২,০০০ টাকা থেকে ৬০০০০ টাকা পর্যন্ত।

টাকা পেলে এই কাজ করা বাধ্যতামূলক!

আরও পড়ুন:

যারা টাকা পেয়েছেন, তাদেরকে অবশ্যই মনে রাখতে হবে যে এই টাকা শুধুমাত্র পড়াশোনার খাতেই খরচ করা যাবে। স্কলারশিপের টাকা রিনিউয়াল করার সময় ছাত্রছাত্রীদেরকে পড়াশোনার খাতে টাকা খরচের সার্টিফিকেট ও সই জমা দিতে হবে।

আরো আপডেট >> কবে থেকে দেওয়া হবে ওয়েসিস স্কলারশিপে টাকা? এই কারণেই হচ্ছে দেরি!

টাকা না পেলে কী করবেন?

যারা টাকা পাননি, তাদেরকে অপেক্ষা করতে হবে। টাকা ঢোকতে মোবাইলে এসএমএস আসার পর ৪৮ ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে। যদি ৪৮ ঘন্টা পরও টাকা না আসে, তাহলে ছাত্রছাত্রীরা ব্যাংকে গিয়ে তাদের পাসবুক এবং ব্যাংক অ্যাকাউন্টের সমস্ত কিছু সঠিক আছে কিনা চেক করতে পারেন।

কবে ঢুকবে পরবর্তী Swami Vivekananda Scholarship-র ফান্ড?

পরবর্তী ফান্ড আশা করা হচ্ছে জানুয়ারি মাসের শেষের দিকে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ছাড়া হতে পারে।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা ঢোকার প্রক্রিয়া শুরু হওয়ার খবরটি পশ্চিমবঙ্গের মেধাবী ছাত্রছাত্রীদের জন্য এক সুখবর। এই স্কলারশিপের মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের পড়াশোনার খরচ চালাতে পারবেন এবং তাদের শিক্ষাজীবনকে আরও সুন্দর করে তুলতে পারবেন।

আরো জানুন>> রাজ্যে নতুন করে শুরু হলো কৃষক বন্ধু প্রকল্প পাবেন 10,000 টাকা, আবেদনের শর্ত কি জানুন সমস্ত খুঁটিনাটি বিবরণ

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Scholarship 2024, Swami Vivekananda Scholarship, West Bengal Scholarship