Work From Home: পড়ুয়ারা ঘরে বসেই আয় করুন হাজার হাজার টাকা! রইল এমনই ৮ পার্ট-টাইম চাকরির হদিস

শেয়ার করুন Work From Home: বর্তমানে বিশ্বব্যাপী শিক্ষাব্যবস্থায় পরিবর্তন এসেছে। আগের মতো শুধুমাত্র স্কুল বা কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে চাকরি পাওয়া কঠিন হয়ে পড়েছে। তাই অনেক ...

Work From Home
শেষ আপডেট:

Work From Home: বর্তমানে বিশ্বব্যাপী শিক্ষাব্যবস্থায় পরিবর্তন এসেছে। আগের মতো শুধুমাত্র স্কুল বা কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে চাকরি পাওয়া কঠিন হয়ে পড়েছে। তাই অনেক ছাত্র-ছাত্রী এখন পার্ট-টাইম চাকরি করে নিজের খরচ চালাতে এবং ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতে চায়। অনলাইনে ঘরে বসে করা যায় এমন অনেক পার্ট-টাইম চাকরি রয়েছে। এই চাকরিগুলি করতে হলে বিশেষ কোনো যোগ্যতা বা অভিজ্ঞতার প্রয়োজন হয় না (Work From Home)। শুধুমাত্র কিছু দক্ষতা অর্জন করলেই এই চাকরিগুলি করা সম্ভব।

পড়াশোনার সঙ্গে কোন কোন কাজ করতে পারবেন?

১. কনটেন্ট রাইটার (Content Writer Work From Home):

কনটেন্ট রাইটার হল এমন একজন ব্যক্তি যিনি বিভিন্ন ধরনের লেখালেখি করেন। যেমন: নিবন্ধ, ব্লগ, পডকাস্ট, ই-বুক, ক্যাপশন, ওয়েব কন্টেন্ট ডেভেলপমেন্ট ইত্যাদি। কনটেন্ট রাইটার হতে হলে ভালো লিখতে পারা, গবেষণা করতে পারা এবং ভাষার নিয়মকানুন সম্পর্কে জানতে হবে।

আরও পড়ুন:

২. গ্রাফিক ডিজাইনার:

গ্রাফিক ডিজাইনার হল এমন একজন ব্যক্তি যিনি বিভিন্ন ধরনের গ্রাফিক ডিজাইন তৈরি করেন। যেমন: পোস্টার, ওয়েব ডিজাইন, লোগো, লেআউট, ফটো বা অনন্য ভিজ্যুয়াল ডিজাইন। গ্রাফিক ডিজাইনার হতে হলে গ্রাফিক ডিজাইন সফ্টওয়্যার ব্যবহার করতে পারা, সৃজনশীল হতে পারা এবং ডিজাইনের নিয়মকানুন সম্পর্কে জানতে হবে।

আরো পড়ুন: বছরে দু’বার করে দিতে হবে Madhyamik! পরীক্ষা শুরুর 15 দিন আগে বড় ঘোষণা পর্ষদের

৩. ডাটা এন্ট্রি অপারেটর:

ডাটা এন্ট্রি অপারেটর হল এমন একজন ব্যক্তি যিনি বিভিন্ন ধরনের ডেটা টাইপ করেন। যেমন: কম্পিউটার প্রোগ্রাম, ওয়েবসাইট, ফাইল ইত্যাদি। ডাটা এন্ট্রি অপারেটর হতে হলে ভালো টাইপিং দক্ষতা থাকতে হবে।

৪. অনুবাদক (Translator Work From Home):

অনুবাদক হল এমন একজন ব্যক্তি যিনি এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করেন। অনুবাদক হতে হলে দুই বা ততোধিক ভাষায় কথা বলা এবং লিখতে পারা, সঠিক ব্যাকরণ ব্যবহার করতে পারা এবং অনুবাদের নিয়মকানুন সম্পর্কে জানতে হবে।

৫. অনলাইন টিউটর:

অনলাইন টিউটর হল এমন একজন ব্যক্তি যিনি শিক্ষার্থীদের অনলাইনে পড়ান। অনলাইন টিউটর হতে হলে এক বা একাধিক বিষয়ে ভালো জ্ঞান থাকতে হবে।

৬. টেলিমার্কেটার:

টেলিমার্কেটার হল এমন একজন ব্যক্তি যিনি সম্ভাব্য গ্রাহকদের সাথে ফোনে কথা বলেন এবং তাদের পণ্য বা পরিষেবা সম্পর্কে অবহিত করেন। টেলিমার্কেটার হতে হলে ভালো যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

৭. সোশ্যাল মিডিয়া ম্যানেজার (Social Media Manager Work From Home):

সোশ্যাল মিডিয়া ম্যানেজার হল এমন একজন ব্যক্তি যিনি একটি প্রতিষ্ঠানের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি পরিচালনা করেন। সোশ্যাল মিডিয়া ম্যানেজার হতে হলে সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

৮. SEO মার্কেটার:

SEO মার্কেটার হল এমন একজন ব্যক্তি যিনি একটি ওয়েবসাইটের জন্য SEO অপ্টিমাইজেশন করেন। SEO মার্কেটার হতে হলে SEO সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

উপসংহার:

ছাত্রদের জন্য ঘরে বসে করা যায় এমন অনেক পার্ট-টাইম চাকরি রয়েছে। এই চাকরিগুলি করতে হলে বিশেষ কোনো যোগ্যতা বা অভিজ্ঞতার প্রয়োজন হয় না। শুধুমাত্র কিছু দক্ষতা অর্জন করলেই এই চাকরিগুলি করা সম্ভব। তাই আপনি যদি ছাত্র হন এবং ঘরে বসে কাজ করে আয় করতে চান, তাহলে এই চাকরিগুলির মধ্যে যেকোনো একটি বেছে নিতে পারেন।

অবশ্যই দেখুন: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় পরিবর্তন! শিক্ষার্থীদের জন্য সুবিধা-অসুবিধা, জেনে নিন

  আমাদের হোয়াটস্যাপ চ্যানেল

Earn At Home, Work From Home